বিবিধ
ভর্তি বিজ্ঞপ্তি (2020)
লিখেছেন -
একটি মৃত্যু সংবাদ
লিখেছেন - ABU TALIB-01726942851
দাওয়াত ও তাবলীগী মহা সম্মেলন-২০১৯,
লিখেছেন - ABU TALIB-01726942851
দাওয়াহ ও তাবলীগী মহা সম্মেলন-২০১৯”
লিখেছেন -
"শাইখ শাহাদাৎ হুসাইন খান ফয়সাল"
লিখেছেন - ABU TALIB-01726942851
মাদরাসাতুল হাদীস (নাজির বাজার)- এর আকুল আবেদন
লিখেছেন - ABU TALIB
ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৮ইং,
লিখেছেন - ABU TALIB
মসজিদের জন্য মুক্ত হস্তে দান করুন
লিখেছেন -
"ইসরা ও মি‘রাজ প্রসঙ্গ"
লিখেছেন - Abu Talib
একটি শোক সংবাদ !
লিখেছেন - আবু তালিব- শিক্ষক, মাদরাসাতুল হাদীস

মাদরাসাতুল হাদীস (নাজির বাজার)- এর আকুল আবেদন

* আল্লাহ তা’আলার বাণী *
“তোমরা তোমাদের প্রিয় বস্তু - সম্পদ দান না করা পর্যন্ত কখনই কল্যাণ লাভ করতে পারবে না। তোমরা যা কিছুই দান কর আল্লাহ তা অবগত রয়েছেন।” (সূরা আলূ ইমরান-৯২)
“যারা আল্লাহর পথে স্বীয় ধন-সম্পদ ব্যয় করে তাদের উপমা - যেমন একটি শস্য বীজ, তাহতে উৎপন্ন হলো সাতটি শীষ, প্রত্যেক শীষে একশত শস্য দানা। আর আল্লাহ যাকে ইচ্ছা করেন, আরো বৃদ্ধি করে দেন। আল্লাহ হলেন মহান দাতা, মহা জ্ঞানী”। (সূরা আল বাক্বারাহ - ২৬১)
* রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন *
“প্রত্যহ সকালে আল্লাহর পক্ষ হতে দু’জন ফেরেশতা অবতরণ করেন: অতপর একজন ফেরেশতা বলেন: হে আল্লাহ দানকারীর সম্পদ বৃদ্ধি করে দাও। অপর ফেরেশতা বলেন: হে আল্লাহ যে ব্যক্তি দান করে না তার সম্পদ নষ্ট করে দাও।” (সহীহ বুখারী ও সহীহ মুসলিম)

“মানুষের মৃত্যুর সাথে সাথে সকল আমলের পথ ছিন্ন হয়ে যায়। শুধু তিনটি পথে সাওয়াব চালু থাকে: (১) সদকাহ জারিয়াহ (বা চলমান দান), (২) এমন জ্ঞান যা হতে মানুষ উপকৃত হতে থাকে। (৩) সৎ সন্তান যে পিতা-মাতার জন্য দুআ করে”। (সহীহ বুখারী)
******************************************************
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।
সম্মানিত ইসলাম প্রিয় ভাই ও বোনেরা! আপনারা অবগত আছেন যে, “আল্লামা মোহাম্মদ আব্দুল্লাহেল কাফী আল কুরাইশী (রঃ)” কর্তৃক ১৯৫৯ইং সালে প্রতিষ্ িত পুরাতন ঢাকার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাগার “মাদরাসাতুল হাদীস” অর্ধশতাব্দীর অধিক কাল থেকে আল্লাহর রহমতে আপনাদের পূর্ণ সহযোগিতায় সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে দ্রব্যমূল্য বৃদ্ধির কারনে মাদরাসা {নূরাণী মক্তব, হিফয বিভাগ, ইসলামী শিক্ষা (দাওরায়ে হাদীস) ও ইফতা বিভাগ এবং লিল্লাহ বোডিং} পরিচালনার খরচ প্রতিনিয়তিই বেড়ে চলছে।
মাদরাসাতুল হাদীসের শিক্ষার মান ও পরিধি এবং প্রতিবছর ক্রমাগত ছাত্র বৃদ্ধি হওয়ায়, মাদরাসার ক্লাস ও আবাসিক রুম বৃদ্ধি করা একান্ত প্রয়োজন। এমতাবস্থায় দক্ষিণ পার্শ্বের মসজিদের বিল্ডিংয়ে ৬ষ্ ও ৭ম তলায় মাদরাসাতুল হাদীসের নির্মাণ কাজ চলছে। নির্মাণ কাজে প্রায় ৫০ লক্ষ টাকার অধিক প্রয়োজন। অতএব আপনাদের নিকট আকুল আবেদন, জরুরী ভিত্তিতে মাদরাসার নির্মাণ কাজে আর্থিক সাহায্যের অনুরোধ করছি।

এমতাবস্থায় আপনাদের নিকট আরজ যে, আপনারা আপনাদের সাধারণ দান, যাকাত, ফেতরা, ও মাসিক ইয়ানত / অনুদান “মাদরাসাতুল হাদীসে” প্রদান করে দোযাহানের অশেষ সওয়াব হাসিল করুন। আল্লাহ তাআলা সকলকে “জাযায়ে খায়ের” দান করুন, আমীন।

আপনারা সর্বদাই মাদরাসায় আর্থিক সহযোগিতা করে আসছেন, আশা রাখি এ অবদান অব্যাহত রাখবেন ইনশা-আল্লাহ। আল্লাহ আপনাদের পিতা-মাতা ও পরিবারের সকলকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন এবং আপনাদের ব্যবসা-বাণিজ্যে উন্নতি দান করুন, আমীন।

*মাদরাসার মহরযুক্ত রশিদ গ্রহন করে নির্দিষ্ট আদায়কারীর নিকট নগদ অথবা মাদরাসাতুল হাদীস, হিসাব নং মুদারাবা- ১০৩৮১, শাহজালাল ইসলামী ব্যাংক লি. অথবা এস.এ.ডি-১০১ ইসলামী ব্যাংক বংশাল শাখায় নগদ অথবা চেক জমা দিতে পারবেন।
হিসাবরক্ষক: ০১৭২৬-৯৪২৮৫১,
মাদরাসা: ০১৯৭৭৩১২০৪২ (বিকাশ ও রকেট+৫)


© Copyright, 2021. Powered by UNIQUE TECHNOLOGY